শাবনূরের হুঁশিয়ারি

শাবনূরের হুঁশিয়ারি

বাংলা চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় নায়িকা শাবনূর। অসংখ্য ব্যবসা সফল সিনেমায় অভিনয় করে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। ব্যাপক জনপ্রিয় এ নায়িকার একাধিক আইডি এবং পেজ দেখা যাচ্ছে ফেসবুকে, যা নিয়ে বেশ বিব্রত শাবনূর।

দেশের প্রথম সারির একটি গণমাধ্যমকে অস্ট্রেলিয়া থেকে শাবনূর জানান, ফেসবুকে তার একটি আইডি রয়েছে। সেখানে কাছের মানুষজন যুক্ত আছেন। এ ছাড়া কোনো পেজ নেই। কিন্তু একাধিক আইডি থেকে মিডিয়ার অনেককেই ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো হচ্ছে। সেগুলো থেকে আবার টাকাও চাওয়া হচ্ছে। বিষয়টি শাবনূরের জন্য বেশ বিব্রতকর ও অস্বস্তিকর।

ভুয়া পেজ বন্ধে আইনি পদক্ষেপ নিচ্ছেন কি না? এমন প্রশ্নের উত্তরে শাবনূর বলেন, ‘নিচ্ছি না, কারণ পেজটির অ্যাডমিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। যোগাযোগ করা গেলে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নেব।’

যদি তাতে সফল না হন তাহলে আইনি ব্যবস্থা নেবেন বলে হুঁশিয়ার করেছেন শাবনূর। ভুয়া অ্যাকাউন্ট দ্বারা প্রভাবিত না হওয়ার অনুরোধ জানিয়েছেন জনপ্রিয় এ অভিনেত্রী। এদিকে, সম্প্রতি ইনস্টাগ্রামে যুক্ত হয়েছেন শাবনূর। ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের কথা চিন্তা করেই ইনস্টাগ্রামে অ্যাকটিভ হয়েছেন তিনি। তার ভাষায়, ‘ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা চাইলে আমার সঙ্গে ইনস্টাগ্রামে যোগাযোগ করতে পারেন। ফেসবুকে আমি থাকি না।’

একমাত্র ছেলে আইজানকে নিয়ে অস্ট্রেলিয়া থাকছেন শাবনূর। এ অভিনেত্রী আসল নাম কাজী শারমীন নাহিদ নূপুর। চলচ্চিত্রে আগমনের পরে ‘শাবনূর’ হয়ে উঠেন তিনি। ১৯৯৩ সালে পরিচালক এহতেশামের ‘চাঁদনী রাতে’ সিনেমায় অভিনয় করে বড়পর্দায় অভিষেক হয় তার। এরপর অভিনয় করেছেন দেড় শতাধিকের বেশি সিনেমায়।

ক্যারিয়ারে সালমান শাহ, রিয়াজ, শাকিল খান, ফেরদৌস, মান্না ও শাকিব খানের সঙ্গে জুটিবদ্ধ হয়ে একাধিক ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন শাবনূর। কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রী ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, বাচসাস পুরস্কার এবং দশবার মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন এ অভিনেত্রী।

২০১২ সালের ২৮ ডিসেম্বর ব্যবসায়ী অনিক মাহমুদকে বিয়ে করেন শাবনূর। তারপর থেকে অস্ট্রেলিয়া বসবাস শুরু এবং নাগরিকত্ব লাভ করেন তিনি। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর প্রথম পুত্রসন্তান জন্ম দেন এ নায়িকা। অনিক-শাবনূর দম্পতির প্রথম সন্তানের নাম আইজান নিহান। স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ায় ২০২০ সালের ২৬ জানুয়ারি স্বামীকে তালাক দিয়েছেন শাবনূর। ভেঙে যায় তার আট বছরের সংসার।

আপনি আরও পড়তে পারেন